Home » , , , » Arrest warrant against officers of Qubee | ‎কিউবির‬ কর্মকর্তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা !!

Arrest warrant against officers of Qubee | ‎কিউবির‬ কর্মকর্তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা !!

টেলিপোর্ট বাংলাদেশের মামলার প্রেক্ষীতে ওয়াইম্যাক্স ইন্টারনেট সেবা দানকারী প্রতিষ্ঠান কিউবির চেয়ারম্যান ও পরিচালকসহ ছয় কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

জয়েন্ট স্টক কোম্পানিতে মিথ্যা তথ্য দিয়ে ঠকানোর অভিযোগ করে এই মামলা দায়ের করা হয়েছে।

ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক আসাদুজ্জামান নূর গত ১৮ জুন গ্রেফতারি পরোয়ানা জারি করলেও গত বৃহস্পতিবার(১১ জুলাই) তা প্রকাশ হয়।

গত বছরের ২০ মার্চ কিউবির আটজনকে আসামি করে দুটি মামলা করেন টেলিপোর্ট বাংলাদেশ লিমিটেডের সেক্রেটারি নূরুল আবসার। মামলায় কিউবির ৩০ শতাংশের মালিকানাও দাবি করে প্রতিষ্ঠানটি। এছাড়া প্রতিষ্ঠানটির বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ রয়েছে। আসামিরা যোগসাজশে আইন ভেঙে জয়েন্ট স্টক কোম্পানিতে মিথ্যা তথ্য দিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

এতে গ্রেফতারি পরোয়ানাপ্রাপ্তরাসহ কোম্পানি সচিব ফয়সাল হায়দারকে অভিযুক্ত করা হয়। এদের মধ্যে ফয়সাল হায়দার বাংলাদেশের, বাকিরা বিভিন্ন দেশের নাগরিক। যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে তারা হলেন-কিউবির চেয়ারম্যান সঞ্জীব আহুজা, পরিচালক ডেমিয়েন রিড, মার্টিন হ্যারিম্যান, পল গ্রেগরি ফ্রাঙ্কলিন, স্টিফেন জেরার্ড অলিভ ও ইমরান হোসেইন।

গত বছরের ১৬ মে আসামিদের আদালতে তলব করা হয়েছিল। মামলার নথিপত্র অনুযায়ী, ফয়সাল হায়দার আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরা দিয়েছেন।

২০০৮ সালে ওয়্যারলেস ব্রডব্যান্ড সেবা দেয়ার অনুমোদন পায় কিউবি এবং ২০০৯ সাল থেকে ঢাকায় কার্যক্রম শুরু করে প্রতিষ্ঠানটি। যুক্তরাজ্যের অজের লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান কিউবি। বাংলাদেশ ছাড়াও পাকিস্তানে কিউবি ব্রডব্যান্ড সেবা দিয়ে থাকে। বিশ্বখ্যাত টেলিকম কোম্পানি অরেঞ্জের সাবেক প্রধান নির্বাহী সঞ্জীব আহুজা অজেরের অন্যতম প্রতিষ্ঠাতা ও অংশীদার।

0 comments:

Post a Comment

ad test

Find Us on Facebook